মিষ্টভাষিণী
- বিদায় বেলা - স্নিগ্ধতার স্পর্শ ২৭-০৪-২০২৪

যদি কেউ তুমায় বলে!!
প্রাণের চেয়ে বেশি তুমায় ভালোবাসি!!
তুমি করবে....?
ফিরিয়ে দেবে তাকে??
না কি, আবেগের বসবর্তি হয়ে বলবে ভাই সরি..
আমি ইতি পূর্বে সম্পুর্ণ রুপে অন্যের হয়ে আছি।।

আচ্ছা,,
যদি তুমার হৃদয়ের অনুভুতির স্পর্স শক্তি দিয়ে বুঝতে পরো!
তার মনের হাহাকার ,
প্রতিটি মুহুর্তে যে নাম টি জপে আসছে
সেই নামটি ও তুমার!
তবু ও কি তাকে ফিরিয়ে দেবে???
না,কি?
বিবেকের তাড়নায় নিশ্চুপ হয়ে দাড়িয়ে থাকবে?
যেটা সম্মতির লক্ষন।

আচ্ছা,
সে যদি বলে!
স্বপ্ন না হয় অপূর্ণ রয়ে গেলো।
বন্ধত্বের দরজায় ই তো দারাতে পারি পাশে!
তবেই বা কি করবে।
পারবে কি তাকে ফিরিয়ে দিতে?
না,কি?
বন্ধু বলে করবে বরন!
যে হৃদয়ে নক করতে থাকবে সারাটি জীবন!!

আর পুরুষ!!
দুষ দেবে আর কাকে??
যদি লোকগোচর হতে আড়ালে না রাখো নিজেকে!
সে তো সব সময় নারীর প্রতি দূর্বল,
প্রেমে পরবেই,
কখনো সুন্দর্যের প্রতি আকৃষ্ট হয়ে,
না হয় তুমার চঞ্চলতায়,
সুমিষ্ট স্বভাব সুলভে,
তুমার উদারতার নিমগ্নতায়,
মুক্তা ঝরা ঠোটের হাসিতে আর
মিষ্টভাষী কথায়!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

Biday
০৬-০৪-২০১৯ ০১:২৩ মিঃ

ধন্যবাদ প্রিয়কবি #শাজাহান কবীর শান্ত

Biday
০৬-০৪-২০১৯ ০১:২২ মিঃ

অসংখ্য ধন্যবাদ প্রিয় কবি #এস,এম,জুলহাসুর রহমান

SM_Julhasur_Rahman
০১-০২-২০১৯ ২২:১১ মিঃ

অসাধারন প্রিয়

shajahan
৩০-০১-২০১৯ ১৩:০৮ মিঃ

চমৎকার

Biday
২০-১২-২০১৮ ০২:২৭ মিঃ

ধন্যবাদ @লুৎফা বিনতে ইসমাঈল

Lutfa
১৯-১২-২০১৮ ১৭:২৮ মিঃ

সত্যি খুব সুন্দর কবিতা। মনোমুগ্ধকর!